MysmsBD.ComLogin Sign Up

মুক্তির আগেই অনলাইনে ফাঁস ‘উড়তা পাঞ্জাব’

In সিনেমা জগৎ - Jun 16 at 6:25pm
মুক্তির আগেই অনলাইনে ফাঁস ‘উড়তা পাঞ্জাব’

ঝামেলা যেন পিছু ছাড়ছে না উড়তা পাঞ্জাব সিনেমার। সেন্সর বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব চলছিল বেশ কিছুদিন থেকেই। শেষ পর্যন্ত আদালতের হস্তক্ষেপ আর সেন্সর বোর্ডের দেওয়া ‘এ’ সার্টিফিকেট নিয়ে মুক্তির দিন গুনছিল সিনেমাটি।

এদিকে সেন্সর বোর্ডের সঙ্গে লড়াই শেষ করে নির্মাতা এবং কলাকুশলীরা যখন স্বস্তির নিঃশ্বাস ফেলছিলেন তখনই ঘটল নতুন বিপত্তি। মুক্তির আগেই অনলাইনে প্রকাশ পেয়ে গেছে উড়তা পাঞ্জাব।

১৭ জুন অর্থাৎ শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। কিন্তু তার আগেই সিনেমাটির বেশ কিছু অংশ অনলাইনে ফাঁস হয়ে গেছে। ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, যে দৃশ্যের কপি সেন্সর বোর্ডের কাছে জমা পড়েছিল, সেই অংশটিই নাকি ফাঁস হয়েছে। কারণ কপিটিতে ‘ফর সেন্সর’ ওয়াটার মার্ক দেখা গেছে। এছাড়া শোনা যাচ্ছে, কিছু টরেন্ট ওয়েবসাইটে নাকি পুরো সিনেমাটি পাওয়া যাচ্ছে।

এদিকে মুক্তির আগেই অনলাইনে সিনেমাটি ফাঁস হওয়ায় ক্ষতির মুখে পড়তে হতে পারে নির্মাতাদের। এরই মধ্যে অভিনেতা শহিদ কাপুর, আলিয়া ভাট এবং দিলজিৎ দোসাঞ্জ অনলাইনে দর্শকদের সিনেমা না দেখার আহ্বান জানিয়েছেন। তাছাড়া এটির মাধ্যমে অনলাইনে ভাইরাস ছড়াতে পারে বলেও সাবধান করেছেন তারা।

শহিদ কাপুর, আলিয়া ভাট, কারিনা কাপুর এবং দিলজিৎ দোসাঞ্জ অভিনীত উড়তা পাঞ্জাব সিনেমার গল্প তৈরি হয়েছে ভারতের পাঞ্জাবে মাদকের ভয়াবহতা নিয়ে। এর আগে সেন্সরবোর্ড থেকে সিনেমার ৭৯ টি দৃশ্যতে আপত্তি তোলা হয়েছিল। এছাড়া বাদ দিতে বলা হয়েছিল বেশ কিছু সংলাপ। এমনকি সিনেমার নাম থেকে ‘পাঞ্জাব’ শব্দটি পর্যন্ত ছেঁটে ফেলতে বলা হয়েছিল। শেষ পর্যন্ত একটি দৃশ্য কর্তন এবং ‘এ’ সার্টিফিকেট নিয়ে মুক্তির আদেশ পায় উড়তা পাঞ্জাব।

তবে মুক্তির আগে অনলাইনে সিনেমা প্রকাশ পাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। এর আগে পা, তেরা কেয়া হোগা জনি, মাঝি : দ্য মাউন্টেন ম্যান সিনেমাগুলো মুক্তির আগে অনলাইনে ফাঁস হয়েছিল।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4100
Post Views 292