MysmsBD.ComLogin Sign Up

শনিবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ!

In দেশের খবর - Jun 16 at 2:45pm
শনিবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ!

সারাদেশে চলমান সাঁড়াশি অভিযানকে ‘গণ গ্রেপ্তার’ দাবি করে এর প্রতিবাদে শনিবার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন।

সেই সাথে গণগ্রেপ্তার ও বিচারবহির্ভূত হত্যা বন্ধে উচ্চ আদালতকে স্বতঃপ্রণোদিত হয়ে (সুয়োমোটো) রুল জারির আহ্বান জানান রিজভী।

তিনি বলেন, দেশজুড়ে চলমান পুলিশি অভিযানের লক্ষ্যটা রাজনৈতিক। জঙ্গিবাদ অজুহাত মাত্র। সরকার পতনের ঝুঁকি এড়াতেই সাধারণ মানুষকে মিথ্যা মামলার জালে আটক করে দেশব্যাপী নিপীড়ন নির্যাতনের মাধ্যমে দুঃশাসনকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গত কয়েক দিনে প্রায় ১৫ হাজারের মতো মানুষকে গ্রেপ্তার করে সরকার এটাই প্রমাণ করতে চাইল যে, বাংলাদেশ জঙ্গিবাদ সৃষ্টির কারখানা। কিন্তু সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোতে সুনির্দিষ্টভাবে কোনো আসামিকে এখনো পর্যন্ত আটক করতে পারেনি।

রিজভী জানান, গণগ্রেপ্তারের প্রতিবাদে শনিবার সকালে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিক্ষোভ সমাবেশ করবে দলটি। একই দিন সারা দেশে দলটি বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

বিএনপির এই নেতা দাবি করেন, গত বিএনপি সরকারের আমলে যেসব জঙ্গিদের কারাগারে নেওয়া হয়েছিল, তাদের অনেককে এই সরকারের আমলে মুক্তি দেওয়া হয়েছে। অনেক দুর্ধর্ষ জঙ্গি জেলের ভেতর থেকেই মানুষ হত্যার নির্দেশনা পাঠায়।

Googleplus Pint
Noyon Khan
Posts 3266
Post Views 117