MysmsBD.ComLogin Sign Up

মুখের দিকে তাকিয়েই মেয়েদের চিনে নিন!

In লাইফ স্টাইল - Jun 16 at 2:25pm
মুখের দিকে তাকিয়েই মেয়েদের চিনে নিন!

মুখই মনের দর্পন। মুখ দেখেই বুঝে নেয়া যায় অনেক কিছু। আন্দাজ পাওয়া যায় চারিত্রিক বৈশিষ্ট্যের। কিন্তু দেখার চোখ চাই।

ছেলে অথবা মেয়ে সবার মুখের মধ্য দিয়েই তার চারিত্রিক বৈশিষ্ট্য ফুটে ওঠে। ধরা পড়ে মন। তবে মেয়েদের ক্ষেত্রে সেটা আরো সুবিধা হয়। কারণ, স্বভাবগতভাবেই মেয়েরা মুখ নিয়ে যত্নশীল। আর সেই যত্নের ইঙ্গিতও আন্দাজ দেয় ওই মেয়ের রুচি।

আত্মবিশ্বাস
বিশেষজ্ঞদের মতে যাদের মুখ লম্বার তুলনায় কম চওড়া তারা পরিস্থিতি বিশেষে সচেতন হন। আর যাদের মুখ লম্বার তুলনায় অন্তত বেশি চওড়া তারা জন্মগতভাবেই আত্মবিশ্বাসী হন।

আত্মকেন্দ্রিকতা
চোখের উপর থেকে ভ্রুয়ের অবস্থানের মধ্যে দূরত্ব দেখে বোঝা যায় সে কতটা আত্মকেন্দ্রিক। যে মেয়ের ভ্রু চোখ থেকে যত উপরে তার আত্মকেন্দ্রিকতা তত বেশি। সে নিজেকে তত বেশি নিজের মধ্যে রাখতে ভালবাসে।

সহ্যশক্তি
একটি মেয়ের দু’টি ভ্রুয়ের মধ্যে দূরত্ব দেখে বোঝা যায় তার সহ্যশক্তি কেমন। দু’টি ভ্রুয়ের মধ্যে যত বেশি দূরত্ব তত বেশি সহ্য ক্ষমতা।

রসবোধ
রসবোধ একটি মানুষের সবচেয়ে বড় চারিত্রিক বৈশিষ্ট্য। উপরের ঠোঁট এবং নাকের দূরত্ব দেখে আন্দাজ করা যায় কার রসবোঘ কেমন। যার যত বেশি দূরত্ব তার রসবোধও তত বেশি। যে মেয়ের এই দূরত্ব কম তার সঙ্গে বিশেষ রসিকতা না করাই ভাল।

ভদ্রতা
মেয়েদের উপরের ঠোঁট যত বেশি মোটা তার কথায় ও আচরণে ততই ভদ্রতা এবং মহত্ব থাকে। পাতলা ঠোঁটের মেয়েরা সাধারণত ঠোঁটকাটা স্বভাবের হয়ে থাকে।

বাস্তবজ্ঞান
যাদের চোখের পাতা যত মোটা হয় তারা ততটাই স্পষ্ট মনোভাবের হন। যাদের চোখের পাতায় কোনো ভাঁজ নেই তারা খুব দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন।

আকর্ষণশক্তি
চোখের মণির রং দেখে বোঝা যায় সেই মেয়ের আকর্ষণশক্তি কেমন। যার চোখের মণির রং যত গাঢ় তার আকর্ষণ ক্ষমতাও তত বেশি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6727
Post Views 492