MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

প্রাকৃতিক উপায়ে অ্যালার্জি দূর করবে ৫টি খাবার!

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Jun 16 at 12:53pm
প্রাকৃতিক উপায়ে অ্যালার্জি দূর করবে ৫টি খাবার!

অ্যালার্জিতে ভুগছেন? আপনার অ্যালার্জি দূর করতে ৫ টি খাবার সহায়ক ভূমিকা পালন করবে।

১) কুয়ারসিটিন:
প্রচুর পরিমানে ফলমূল ও সবজি খেতে হবে বিশেষ করে ক্র্যানবেরি, মরিচ ও পেঁয়াজ যেগুলাতে কুয়ারসিটিন বিদ্যমান এবং এটা হিস্টামিন নিয়ন্ত্রণ করে। প্রতিদিন তিন বেলা খাওয়ার ১০ মিনিট আগে ২৫০-৬০০ মিঃ গ্রাঃ করে কুয়ারসিটিন গ্রহণ করলে অ্যালার্জি দূর হয় ।

২) ব্রমেলাইন:
আপনার খাদ্য তালিকায় আনারস রাখুন যাতে প্রচুর ব্রমেলাইন আছে। আনারসে প্রাকৃতিক প্রোটিন পরিপাকের এনজাইম থাকে যা কুয়ারসিটিন এর কার্যক্ষমতা বাড়িয়ে দেয়। ব্রমেলাইন একটি এন্টি- ইনফ্লেমেটরি হিসাবে কাজ করে; যা সাইনাস এবং নাক এর প্রদাহ কমাতে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে। দৈনন্দিন খাদ্য তালিকায় ৯০ গ্রাম ব্রমেলাইন রাখা উচিত।

৩) ভিটামিন সি:
গবেষণায় বলা হয়েছে , ভিটামিন সি শরীরের হিস্টামিনের ক্ষরণ কমিয়ে এলার্জি দূর করে। প্রতিদিন ২গ্রাম ভিটামিন সি আহার করলে অ্যালার্জির লক্ষণ কমে যাবে। ১০০ স্ট্রবেরি ১গ্রাম ভিটামিন সি এর সম্পূরক হবে।

৪) প্রব্যাক্টেরিয়া:
উদ্ভিদকুল থেকে প্রাপ্ত ব্যাক্টেরিয়ার সঠিক ভারসাম্য অ্যালার্জি থেকে রক্ষা করে। গবেষণা প্রমাণ করেছে, লাক্টবাসিলাস অ্যাসিডফিলাস অ্যালার্জির প্রতিক্রিয়া হ্রাস করতে যথেষ্ট ভূমিকা পালন করে।

৫) বাটারবার:
এই ওষধি দীর্ঘদিন ধরে ঐতিহ্যগতভাবে অ্যাজমা, ব্রঙ্কাইটিস ও শ্লেষ্মা কমাতে ব্যবহার করা হচ্ছে। গবেষণায় প্রমানিত হয়েছে যে, বাটারবারের নির্যাস অ্যালার্জির চিকিৎসায় ওষুধের মত কাজ করে। প্রতিদিন ৫০০ গ্রাম করে ১৬ সপ্তাহ পর্যন্ত এটি সেবন করতে হবে।-

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3369
Post Views 109