MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

উচ্চমাধ্যমিক পাসেই অফিসার পদে ভর্তি চলছে বিমানবাহিনীতে

In সরকারি চাকরি - Jun 16 at 11:32am
উচ্চমাধ্যমিক পাসেই অফিসার পদে ভর্তি চলছে বিমানবাহিনীতে

বাংলাদেশ বিমানবাহিনী ৭৬ বিএএফএ কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

কোর্সে প্রশিক্ষণ শেষে সরাসরি ফ্লাইং অফিসার পদে কমিশন দেবে বিমানবাহিনী। প্রশিক্ষণকালীন ক্যাডেটদের ১০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

বিএএফএ প্রশিক্ষণকালীন অর্জিত ডিগ্রিগুলো অফিসার ক্যাডেটরা প্রশিক্ষণকালীন বিইউপির অধীনে বিএসসি (সম্মান) অ্যারোনটিকস ও বিবিএ ডিগ্রি এবং এমআইএসটির অধীনে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করতে পারবেন।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা
জিডি (পি), লজিস্টিক, এটিসি এডিডব্লিউসি, মেটিয়রলজিতে আবেদনের জন্য উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান) পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ থাকতে হবে। ইঞ্জিনিয়ারিং শাখায় আবেদনকারীদের উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান) পরীক্ষায় জিপিএ ৪.৫০ থাকতে হবে। অ্যাডমিনে আবেদনের জন্য যেকোনো বিভাগ থেকে জিপিএ ৪.৫০ পেয়ে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। ফিন্যান্স শাখায় আবেদনের জন্য বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৫০ অথবা ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ ৪.০০ পেয়ে উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা যোগ্য বিবেচিত হবেন। ২০১৬ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারীরাও এ কোর্সে আবেদন করতে পারবেন।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

জিডি শাখার প্রার্থীদের জন্য দৃষ্টিশক্তি অবশ্যই ৬/৬ থাকবে। প্রার্থীদের ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী নির্ধারণ করা হবে।

অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের বয়স আগামী ১ জানুয়ারি-২০১৭ তারিখে ১৬ বছর ছয় মাস থেকে ২২ বছর হতে হবে। পদগুলোতে আবেদনের জন্য শুধু অবিবাহিত প্রার্থীরাই গ্রহণযোগ্য।

আবেদন প্রক্রিয়া
বিজ্ঞাপনে উল্লেখিত তারিখে ‘বাংলাদেশ বিমানবাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫’ ঠিকানায় পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে। এ ছাড়া পরীক্ষা দেওয়া যাবে বিএএফ শাহীন কলেজ, যশোর এবং বিএএফ শাহীন কলেজ, চট্টগ্রামেও। আবেদনের শেষ তারিখ ৮ আগস্ট ২০১৬।

বিস্তারিত তথ্যের ও আবেদনের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর ওয়েবসাইটে (www.joinbangladeshairforce.mil.bd) ভিজিট করার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3958
Post Views 783