MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

নিজের পরীক্ষার খাতায় নিজেই দিয়ে দিল নম্বর!

In সাধারন অন্যরকম খবর - Jun 15 at 4:31pm
নিজের পরীক্ষার খাতায় নিজেই দিয়ে দিল নম্বর!

প্রথম ভাষা গুজরাটিতে ১২, দ্বিতীয় ভাষা ইংরেজিতে ১৩, সংস্কৃতে ৪, সোশিওলজিতে ২০, সাইকোলজিতে ৫, ভুগোলে ৩৫। কিন্তু অর্থনীতিতে ১০০-য় ১০০!

অন্য সব বিষয়ে যেখানে এমন করুণ দশা, সেখানে অর্থনীতিতে কী করে পুরো নম্বর পেল ভারতের গুজরাট হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ডের ১২ ক্লাসের ছাত্র হর্ষদ সরভাইয়া? পরীক্ষকদের নজরে বিষয়টি আশ্চর্যজনক ভাবে এড়িয়ে গেলেও ধরা পড়ল কম্পিউটারের বিশেষ সফটওয়্যারে।

পরীক্ষা দিয়ে হলে বসেই নিজেই নিজের খাতা চেক করে ফেলে হর্ষদ সরভাইয়া। নিজের লেখা উত্তরে একটা নম্বরও কাটার জায়গা খুঁজে পায়নি সে। তাই 'বাধ্য' হয়ে অর্থনীতির পরীক্ষায় নিজেকে ১০০-য় ১০০ দিয়ে দেয় হর্ষদ। কিন্তু শেষমেশ ধরা পড়ে যাওয়ায় বিপাকে ক্লাস টুয়েলভের এই ছাত্র। তার বিরুদ্ধে বোর্ডের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয়েছে।

নিজের উত্তরপত্রে লাল কালিতে সব উত্তরের পাশে নম্বর বসিয়ে দেয় হর্ষদ। সন্দেহ এড়াতে প্রথম পাতায় মোট নম্বরের জায়গাটা ফাঁকা রেখে দেয় সে। যে পরীক্ষক তার খাতা দেখেছিলেন, তিনি কিছু না দেখেই প্রতি উত্তরের নম্বর যোগ করে মোট নম্বরটা শুধু প্রথম পাতায় বসিয়ে দেন। ভুগোলের ক্ষেত্রেও নিজেই নিজেকে একই ভাবে ১০০ দিয়েছিল হর্ষদ। কিন্ত ভূগোলের পরীক্ষক সজাগ থাকায়, তার কাছে গোলমালটা ধরা পড়ে যায়।

যে পরীক্ষক এই গুরুতর গোলমাল করেছেন, তাকেও কারণ দর্শাতে বলা হবে বলে জানিয়েছে গুজরাট এডুকেশন বোর্ড। ডাকা হবে হর্ষদকেও। ভবিষ্যতে ভূগোল ও অর্থনীতির পরীক্ষায় তাকে আর বসতে দেয়া না হতে পারে। অর্থনীতিতে ১০০-য় ১০০ দিয়ে হর্ষদের রিপোর্ট কার্ড প্রায় তৈরিও হয়ে গিয়েছিল। ফাইনাল চেকিং-এর সময় ধরা পড়ে কম্পিউটারে।

সূত্র: টাইমস অফ ইনডিয়া

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 512