MysmsBD.ComLogin Sign Up

ইউরো থেকে বরখাস্ত রাশিয়া!

In ফুটবল দুনিয়া - Jun 14 at 11:06pm
ইউরো থেকে বরখাস্ত রাশিয়া!

১০ জুন থেকে মাঠে গড়িয়েছে ইউরো-২০১৬। গ্রুপপর্বের প্রথম ম্যাচে ১১ জুন ইংল্যান্ডের মুখোমুখি হয় তারা। ম্যাচের ইনজুরি টাইমে গোল করে ইংল্যান্ডের সঙ্গে ড্র করে।

কিন্তু এই ম্যাচের আগে ইংল্যান্ডের সমর্থকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয় রাশিয়ার সমর্থকরা। এমনকী ম্যাচের পর মাঠেও তারা সংঘর্ষে লিপ্ত হয়। এরপর মাঠের বাইরেও ছড়িয়ে পড়ে সেই সংঘর্ষ।

এই সংঘর্ষের কারণে ফ্রান্সের মার্সেই শহরে ব্যাপক বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পুলিশ ব্যাপক ধরপাকড় করে। আগামীকাল স্লোভাকিয়ার বিপক্ষেও ম্যাচের আগেও সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

কিন্তু তার আগেই রাশিয়াকে শর্তযুক্তভাবে বরখাস্ত করেছে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। পাশাপাশি ১ লাখ ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে রাশিয়ান ফুটবল ইউনিয়নকে।

আগামীকাল বুধবার ১৫ জুন ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্লোভাকিয়ার মুখোমুখি হবে রাশিয়া। এরপর ১৯ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে ওয়েলসের বিপক্ষে মাঠে নামবে তারা। পরবর্তী দুই ম্যাচের কোনোটিতে যদি রাশিয়ার দর্শকরা মাঠের বাইরে কিংবা মাঠের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে ২০১৬ ইউরো থেকে বহিস্কার করা হবে রাশিয়াকে।

তবে পরবর্তী দুই ম্যাচে রাশিয়ান সমর্থকদের আচরণ যাই হোক না কেন। রাশিয়া বরখাস্ত হোক আর থাকুক- রাশিয়ান ফুটবল ইউনিয়নকে ১ লাখ ৫০ হাজার ইউরো জরিমানা গুনতেই হবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6981
Post Views 241