MysmsBD.ComLogin Sign Up

ভেঙে যাওয়া সম্পর্ক ভুলে থাকার উপায়!

In লাইফ স্টাইল - Jun 12 at 11:32pm
ভেঙে যাওয়া সম্পর্ক ভুলে থাকার উপায়!

আমাদের জীবনে সম্পর্কের গুরুত্ব অপরীসীম। এই সম্পর্ক টিকিয়ে রাখতে আমাদের চেষ্টার কোনো ত্রুটি নাই। নিজের জীবনের অভিজ্ঞতার সঙ্গে যোগ হয়েছে পরিচিত বহু মানুষের জীবনের ঘটনা। কারো সম্পর্ক পরিণতি পায় মিলনের মাধ্যমে আবার কারোটা বিচ্ছেদে।

তবে সম্পর্ক ভেঙে গেলে স্মৃতির তাড়নায় বেশি কষ্ট পায় মেয়েরা। তাই মেয়েদের এসব কষ্ট থেকে মুক্তি দিতে বিশেষজ্ঞদের কিছু পরামর্শ বিডিলাইভ পাঠকদের জন্য তুলে দেয়া হলো।

- সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ফোন নম্বরে যেকোনো যোগাযোগ বন্ধ করে দিন। তার সব নম্বর মুছে ফেলুন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার আইডি থেকে তাকে আনফ্রেন্ড করে দিন।

- তার স্মৃতি ভুলতে নিজের কিছু সময় অন্য কাজে মনোযোগ দিন। যেমন- আইসক্রিম পার্লারে চলে যান, বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হন অথবা নতুন কোনো শখ তৈরি করতে পারেন যা আপনার ভালো লাগে।

- নিজের সম্পর্কে উন্নত ধারণা পোষন করুন। শর্তহীনভাবে নিজেকে ভালোবাসতে শিখুন।

- আগের মানুষটির পুরোনো স্মৃতিময় জিনিসপত্র একটি বাক্সে বন্ধ করে দূরে রাখুন এবং তা থেকে আপনিও দূরে থাকুন।

- যদি সম্পর্ক ভাঙার বিষয়টি বারবার মাথায় এসে যন্ত্রণা দেয় তবে বিষয়টি আপনার জন্য শুভ ছিল না বলে মনকে প্রতিবার সান্তনা দিন। দেখবেন কোনো এক সময় নিজেকে ঠিক বোঝাতে সক্ষম হবেন। সবচেয়ে ভালো এসব চিন্তা থেকে দ্রুত বেরিয়ে আসার পরিকল্পনা গ্রহণ করা।

- যদি তাকে ভুলে থাকতে চান তবে ইয়োগা বা মেডিটেশন করলে বেশ কাজে লাগবে।

- অতীতের সবকিছু ভূলে বর্তমান জীবনকে নিয়ে ব্যস্ত থাকুন। নিজেকে কোনো কিছু থেকে বিচ্ছিন্ন না করে মুহূর্তে কাজে ব্যস্ত হয়ে যান।

- সম্পর্ক থেকে বেরিয়ে আসার কারণে নিজের ভুল থাকলে নিজেকে ক্ষমা করে দিন। প্রতিদিন বাইরে হতে পারেন। শপিং করতে বেরিয়ে যেতে পারেন। অতীতকে ভূলে নতুন করে জীবন শুরু করার চেষ্টা করুন।

- যাই করুন না কেনো, নতুন সম্পর্কে জড়ানোর আগে পুরোনোটি নিয়ে কোনো অনুতাপ থাকলে তাতে দগ্ধ হয়ে নিন।

- নিশ্চিন্তে ঘুমিয়ে নিন। দিনে একবার অথবা বহুবার। পর্যাপ্ত ঘুম আপনার মানসিক শান্তি এনে দিতে সাহায্য করবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3559
Post Views 453