MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ইফতারে স্পেশাল ভেজিটেবল রোল

In রেসিপি টিপস - Jun 12 at 4:18pm
ইফতারে স্পেশাল ভেজিটেবল রোল

ইফতারে খাবার সুস্বাদু ও মুখরোচক হওয়ার পাশাপাশি এর স্বাস্থ্যউপকারিতাও নিশ্চিত করতে হবে। তেলে ভাজা বিভিন্ন পদ থাকে আমাদের প্রতিদিনের ইফতারে। কিন্তু তা যেন স্বাস্থ্যকর হয়। তেমনই একটি পদ হতে পারে ভেজিটেবল রোল। রেসিপি দিয়েছেন হোটেল গ্র্যান্ড সুলতান-এর শেফ মেহেদী হাসান জাভেদ-

উপকরণ :

শশা - ৫০ গ্রাম, টমেটো - ৫০ গ্রাম, পেঁয়াজ - ২৫ গ্রাম, কাঁচা মরিচ - ৩টি, রসুন কুঁচি - ২ কোয়া, পেঁয়াজ পাতা - ১০ গ্রাম, ধনিয়া পাতা - ১০ গ্রাম, তেল - ২৫ গ্রাম, জিরা গুঁড়া - আধা চা চামচ, ধনিয়ার গুঁড়া - আধা চা চামচ, মরিচের গুঁড়া - আধা চা চামচ, ময়দা - ১০০ গ্রাম, কর্ণফ্লাওয়ার - ২৫ গ্রাম, ডিম - ১টি, পানি - ২ কাপ, লবণ - পরিমাণ মতো।

প্রণালি :

প্যানে তেল গরম হতে দিন। পেঁয়াজ, কাঁচা মরিচ, রসুন কুঁচি দিয়ে নাড়ুন। বাদামি রঙ ধারণ করলে শশা, টমেটো ছেড়ে নাড়তে থাকুন। ধনিয়া, জিরা ও মরিচের গুঁড়া মিশিয়ে দিন। রান্না হয়ে গেলে ধনিয়ার পাতা কুঁচি এবং পেঁয়াজ পাতা ওপরে দিয়ে নামিয়ে ফেলুন।

আলাদা একটি বাটিতে ময়দা, কর্ণফ্লাওয়ার, ডিম, লবণ এবং পরিমাণমতো পানি দিয়ে পাতলা মিশ্রণ করে নিন। একটি প্যানে হালকা তেল দিয়ে খামিরটি পাতলা করে চারদিকে সমানভাবে ছড়িয়ে দিয়ে হালকা বাদামি রং ধারণ করা পর্যন্ত ভেজে নিন রুটির মতো।

একটি বাটিতে দুটি ডিম ফেটিয়ে নিন। এবার রুটির ভেতরে সবজি মিশ্রণ দিয়ে রুটি রোল করে সেটিকে ফেটানো ডিমে চুবিয়ে নিন। তারপর ব্রেড ক্রাম্বে জড়িয়ে তেলে ভেজে নিন। সস সহযোগে গরম গরম পরিবেশন করুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 167