MysmsBD.ComLogin Sign Up

ওয়ার্নারের সেঞ্চুরিতে জিতল অস্ট্রেলিয়া

In ক্রিকেট দুনিয়া - Jun 12 at 1:02pm
ওয়ার্নারের সেঞ্চুরিতে জিতল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। সদ্য সমাপ্ত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের কান্ডারি হয়েছেন বারবার।

কিন্তু আইপিএলে কাছাকাছি গিয়েও সেঞ্চুরির স্বাদ পাননি। যেখানে বিরাট কোহলি করেছেন বেশ কয়েকটি সেঞ্চুরি। তবে খুনে মেজাজে ওয়ার্নার হারিয়ে যাননি। শনিবার রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবারো ব্যাট হাতে ঝলক দেখান তিনি। ১২০ বলে ১১ চার ও ২ ছক্কায় ১০৯ রান করেন।

তার অনবদ্য সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এই রান তাড়া করতে নেমে ৪৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫২ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ফলে ৩৬ রানের দারুণ এক জয় পায় অস্ট্রেলিয়া।

ওয়ার্নার ছাড়াও ব্যাট হাতে রান পেয়েছেন অস্ট্রেলিয়ার ওসমান খাজা (৫৯) ও স্টিভেন স্মিথ (৫২*)। বল হাতে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ২টি উইকেট নেন।

২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৫ রান তোলেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। এরপর হাজলেউডের বলে ফকনারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ডি কক (১৯)। দ্বিতীয় উইকেট জুটিতে আমলা ও ডু প্লেসিস মিলে দলীয় স্কোরকে ১৪০ রান পর্যন্ত টেনে নেন। এরপর আমলা ৬৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬০ রান করে আউট হন। ডি ভিলিয়ার্স এসে ডু প্লেসিসের সঙ্গে জুটি বাঁধেন। তৃতীয় উইকেটে তারা দুজন স্কোরকে ১৭৭ পর্যন্ত টেনে নেন।

এরপর আউট হন ডু প্লেসিস। যাওয়ার আগে তিনি ৭৬ বলে ৫ চারে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলে যান। ২১০ রানের মাথায় ফিরে যান ডি ভিলিয়ার্সও (৩৯)। এখানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। এরপর জেপি ডুমিনি খানিকটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন। তিনি ৩৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪১ রান করে আউট হন। এর পরের ব্যাটসম্যানরা কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। ফলে জয়ও পাওয়া হয়নি দক্ষিণ আফ্রিকার।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, জস হাজলেউড ও অ্যাডাম জাম্বা ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি রান আউটে কাটা পড়ে।

ম্যাচসেরা নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6722
Post Views 429