MysmsBD.ComLogin Sign Up

হারলেই কোপা স্বপ্ন শেষ ব্রাজিলের

In ফুটবল দুনিয়া - Jun 12 at 10:46am
হারলেই কোপা স্বপ্ন শেষ ব্রাজিলের

কোপা আমেরিকার প্রথম ম্যাচ ড্র এবং দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় পেলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে কঠিন সমীকরণের পড়েছে নেইমার সতীর্থরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ বর্তমান সময়ে দারুণ ফর্মে থাকা পেরু।

একই দিনে হাইতির মুখোমুখি হবে ইকুয়েডর। তাতে যদি ইকুয়েডর জিতে যায়, আর পেরুর কাছে ব্রাজিল হেরে যায় তাহলে টুর্নামেন্ট থেকে বিদায় নিবে সাবেক চ্যাম্পিয়নরা।

‘বি’ গ্রুপে পেরু ও ব্রাজিল সমান ৪ পয়েন্ট অর্জন করেছে। আর ইকুয়েডর ২ পয়েন্ট পেয়েছে। তাই শেষ ম্যাচে ইকুয়েডর হাইতির বিপক্ষে জিতলে মোট ৫ পয়েন্ট অর্জন করবে। আর পেরু জিতলে দলটির পয়েন্ট হবে ৭। ফলে শীর্ষ দুটি স্থানে থেকে পেরু ও ইকুয়েডর কোয়ার্টার ফাইনালের টিকিট পাবে। অন্যদিকে ৪ পয়েন্ট অর্জন করলেও উরুগুয়ের পথ ধরবে ব্রাজিল।

এমন কঠিন সমীকরণ নিয়ে বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৪টায় হাইতির বিপক্ষে মাঠে নামবে ইকুয়েডর। নিউ জার্সিতে অনুষ্ঠেয় ম্যাচের হার-জিত দেখে সকাল সাড়ে ৬টায় লড়াই শুরু করবে পেরু ও ব্রাজিল। ম্যাসাচুসেটসের জিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

সমীকরণ যতই কঠিন হোক না কেন- ব্রাজিলের কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা অনেক বেশি। কারণ তারা ড্র করলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে জায়গা করে নিতে পারে।

অতীত পরিসংখ্যানের দিকে তাকালেও ব্রাজিল অনেক এগিয়ে আছে। এখন পর্যন্ত ১৬ বার পেরুর মুখোমুখি হয়েছে হলুদ বাহিনী। তাতে ১১ বার জয়ের বিপরীতে মাত্র ২ বার হেরেছে। বাকি তিন ম্যাচে ড্র করেছে।

কোপা আমেরিকায় পেরুকে সর্বশেষ চার ম্যাচেই হারিয়েছে ব্রাজিল। প্রতিটি ম্যাচেই তারা কমপক্ষে ২ গোল করেছে। সব মিলিয়ে পেরুর জালে ১৩ বার বল জড়িয়েছে। বিপরীতে মাত্র একটি গোল হজম করতে হয়েছে তাদের।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3807
Post Views 708