MysmsBD.ComLogin Sign Up

ওয়ালটনের নতুন মডেলের স্মার্টফোন বাজারে

In মোবাইল ফোন রিভিউ - Jun 12 at 9:20am
ওয়ালটনের নতুন মডেলের স্মার্টফোন বাজারে

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে প্রিমো ‘আর’ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘প্রিমো আর-ফোরএস’।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি আকর্ষণীয় সব ফিচারে যেমন সমৃদ্ধ, তেমনি ডিজাইনেও স্টাইলিশ। এটি মাত্র ৭.৯ মিমি পুরুত্বের স্লিম ও ১৩৬ গ্রাম হালকা ওজন সুবিধার।

একসঙ্গে বিভিন্ন অ্যাপস স্বাচ্ছন্দ্যে ব্যবহার ও মাল্টিমিডিয়ায় উন্নত অভিজ্ঞতা দিতে ‘প্রিমো আর-ফোরএস’ স্মার্টফোনটিতে রয়েছে দ্রুতগতির ৩ জিবি র‌্যাম। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

প্রসেসর হিসেবে রয়েছে ৬৪বিট ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি টি৭২০। ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই স্মার্টফোনটির উভয় সিম স্লটেই থ্রিজি ও ফোরজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে।

অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি (১২৮০ বাই ৭২০ রেজ্যুলেশন) ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে ডিসপ্লের নিরাপত্তায়। ফলে যে কোনো ধরনের স্ক্র্যাচ থেকে ডিসপ্লে যেমন থাকবে নিরাপদ তেমনি অসাধারণ টাচ সুবিধা পাওয়া যাবে। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই প্রযুক্তির ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ ফোকাস ও টাচ শট। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিসিআই প্রযুক্তির ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ শট ফিচার সুবিধা রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (১০৮০ বাই ৭২০) ভিডিও ধারণ ধরা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস মিউজিক সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি পোর্ট যা ওটিজি সমর্থন করে, ওয়াই-ফাই হটস্পট, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, হট নক এবং ওটিএ সুবিধা।

স্মার্টফোনটিতে মোশন সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি)। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন।

অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, এসএমএসের মাধ্যমে ফোন সিকিউরিটি এবং ২৪০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারিসহ প্রভৃতি সুবিধা। ব্যাটারির চার্জ সাশ্রয়ে পাওয়ার সেভিং মোড ছাড়াও রয়েছে এক্সট্রিম পাওয়ার সেভিং মোড।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো আর-ফোরএস’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১০ হাজার ৯৯০ টাকায়। গোল্ডেন এবং ব্ল্যাক- এই ২টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 425