MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কলেজ পর্যন্ত পড়ে বলিউডের সফল তারকা যারা!

In বিবিধ বিনোদন - Jun 12 at 6:13am
কলেজ পর্যন্ত পড়ে বলিউডের সফল তারকা যারা!

পাশ নাকি ফেল? বলিউডে এই প্রশ্নের উত্তর মেলে কেবল বক্স অফিস রিপোর্টেই। কিন্তু আক্ষরিক অর্থে নায়ক-নায়িকার পাশ ফেলের খোঁজ নিয়েছেন কখনো। নিলে কিছুটা হতাশ হবেন বৈকি। তবে এও হতে পারে, তাদের শিক্ষাগত যোগ্যতা জেনে নিজেকে নিয়ে গর্ববোধ করবেন।

পুঁথিগত শিক্ষা নয়, নিজেকে প্রমাণ করার ক্ষেত্র নিজের কাজের মাধ্যমে। তারে জমিন পর ছবিতে নিকুম্ভ স্যারের কথা ছিল সেটাই। আসলে ছবির নিকুম্ভ স্যার তার বাস্তব জীবনেও সেটাই মেনে চলেন। টুয়েলভ ক্লাসের পরই লেখাপড়ার পাট চুকিয়ে আমির পরিচালক নাসির হুসেয়নকে অ্যাসিস্ট করা শুরু করেছেন।

আর এক খান, নিজের অভিনয়ের স্বপ্ন পূরণে কলেজে নিয়মিত ক্লাস করতেই পারেন নি। তাই সালমানও কলেজের পর আর সামনের দিকে আগাতে পারেননি।

অক্ষয় কুমার তো মার্শল আর্টসে ব্যস্ত থেকেছেন বরাবর। লেখাপড়ার সময় কই তার।

সালমানের সাবেক বান্ধবী ঐশ্বরিয়া রাই, ভালো ছাত্রী হলেও, পড়াশুনা টানতে পারেন নি বেশি দূর। ইচ্ছে ছিল architect হওয়ার, কিন্তু বাধ সাধল তার সাধের মডেলিং।

একই অবস্থা দীপিকা পাড়ুকোনের। হাইস্কুলেই লেখাপড়ায় ইতি টানতে হয়েছে তাকে।

বলিউডে যার আত্মপ্রকাশ স্টুডেন্ট হিসেবে, তার তো স্টুডেন্ট লাইফ শেষ হয়েছে ছবি শুরু হতেই। আলিয়া ভাট ক্লাস টুয়েল্ভ পাস।

একই অবস্থা লোলো আর বেবোরও। কারিনা কাপুর যদিও বা কলেজে অন্তত দু বছর পড়ার সুযোগ পেয়েছিলেন, বড়বোন কারিশ্মাকে তো লেখাপড়াকে বিদায় জানাতে হয়েছিল ক্লাস সেভেনেই। কারণ ষোল বছরেই তো বলিউডে কাজ শুরু করে দেন এই সুন্দরী।

শিক্ষাগত যোগ্যতা যে কখনই জীবনের উন্নতির মাপকাঠি হতে পারে না, বলিউডের এই তারকাদের মার্কশিট তারই প্রমাণ করে।

Googleplus Pint
Md Sobuj Ahmed
Posts 217
Post Views 560