MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কোন কিছু না খেয়েই বেঁচে আছেন ৭৬ বছর!

In সাধারন অন্যরকম খবর - Jun 12 at 3:34am
কোন কিছু না খেয়েই বেঁচে আছেন ৭৬ বছর!

সব কেন-র উত্তর হয় না। এইরকমই এক ঘটনার বড় উদাহরণ হচ্ছেন ভারতের গুজরাতের ‘মাতাজি’। প্রকৃত নাম প্রহ্লাদ ভাইজানি। দেবী আম্বার শিষ্য এই সাধু ৭৬ বছর ধরে বেঁচে রয়েছেন কিছু না খেয়ে।

গল্প মনে হলেও এটাই সত্যি বহুবার নানারকম পরীক্ষা খুব ভালোভাবে উতরে গিয়েছেন এই ‘মাতাজি’ তথা সাধু প্রহ্লাদ ভাইজানি। খবর দ্য টেলিগ্রাফের।

১৯২৯ সালের ৭ই আগস্ট রাজস্থানে জন্মেছিলেন। মাত্র সাত বছর বয়সেই হিন্দু ধর্মের তিন দেবীর আজ্ঞা অনুসারে তিনি আধ্যাত্মিক শক্তি অর্জনে সাধনায় লিপ্ত হন। তার কথায়, ‘জঙ্গলের মাঝ দিয়ে আমাকে একশ থেকে দুইশ কিলোমিটার রাস্তা হাটতে হয়েছে।

আমি কখনোই ঘামাই না এবং কোনো ক্ষুধা ও ঘুম বোধ করি না। টানা তিন থেকে বারো ঘণ্টা পর্যন্ত আমি ধ্যান করতে পারি।’ এখন ৮৭ বছর বয়সেও দিব্যি রয়েছেন এই সাধু। শরীরে নেই কোনও রোগ।

সাধু প্রহ্লাদের রহস্য উদঘাটনের জন্য তাকে আমেদাবাদের একটি হাসপাতালে নিয়ে যায় ৩০জনের একটি দল।

১৫দিন ধরে টানা চব্বিশ ঘণ্টা ক্যামেরার নিচে রাখা হয়েছিল তাকে। সেই একই অবস্থায় বিজ্ঞানীদের নাকের ডগায় একে একে পনেরো দিন কেটে গেল, কিন্তু কোনো খাবার গ্রহণ করলেন না তিনি।

এমনকি তিনি প্রস্রাব বা পায়খানাও করেননি একবারের জন্যও। দেবী আম্বার আশীর্বাদ মাথার উপর থাকার কারণেই এই অসাধ্য সাধন করতে তিনি সক্ষম হয়েছেন বলে মনে করেন সাধু প্রহ্লাদ ভাইজানি।

Googleplus Pint
Noyon Khan
Posts 3323
Post Views 755