MysmsBD.ComLogin Sign Up

আমিই গত ২০ বছরের সেরা ফুটবলার: ক্রিশ্চিয়ানো রোনালদো

In ফুটবল দুনিয়া - Jun 11 at 9:00pm
আমিই গত ২০ বছরের সেরা ফুটবলার: ক্রিশ্চিয়ানো রোনালদো

সর্বকালের সেরা ফুটবলার বলা হয় পেলেকে। জিতেছেন তিনটি বিশ্বকাপও। তার শ্রেষ্ঠত্ব নিয়ে কখনো কেউ প্রশ্নও করে নি। আবার একাই এক বিশ্বকাপ জিতিয়ে নিজেকে সেরা দাবি করেছেন ডিয়েগো ম্যারাডোনা।

পেলে কিংবা ম্যারাডোনার মত বড় কোন কিছুই জিততে পারেন নি ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন দুইটি চ্যাম্পিয়ন্স লিগ। লিগ শিরোপাও সর্বসাকুল্যে ১টি। ব্যক্তিগত পুরষ্কার হিসেবে ফিফা বর্ষসেরা ফুটবলার হয়েছেন তিনবার। তবুও নিজেকে গত ২০ বছরের সেরা ফুটবলার বললেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইতালিয়ান ম্যাগাজিন ‘উন্দিচিকে’ দেয়া এক সাক্ষাৎকারে ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, আমি নিজেকে গত ২০ বছরের সকল খেলোয়াড়দের মাঝে সেরা মনে করি। আপনি পজিটিভ চিন্তা করেন, আমি যা অর্জন করেছি তা দিয়েই আমি নিজেকে সেরা বলতে পারি।

তিনি আরও বলেন, একজন সেরা অ্যাথলেট খেলায় অনেক প্রভাব বিস্তার করতে পারে। সুতরাং আমি মনে করি আমিও সেটি করতে পেড়েছি।

বর্তমানে ইউরো কাপ খেলতে পর্তুগাল দলের সঙ্গে ফ্রান্সে অবস্থান করছেন রোনালদো। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হবে আইসল্যান্ডের। ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলকরার রেকর্ডের অধিকারী রোনালদো দলের হয়ে কিছু জিততে মরিয়া হয়ে রয়েছেন। ২০০৪ সালে পর্তুগালের হয়ে ইউরো ফাইনাল খেলাটাই দেশের হয়ে তার সর্বোচ্চ সাফল্য।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3828
Post Views 421