MysmsBD.ComLogin Sign Up

কামড় ভুলে এবার সুয়ারেজের ঘুষি!

In ফুটবল দুনিয়া - Jun 11 at 2:29pm
কামড় ভুলে এবার সুয়ারেজের ঘুষি!

জিদান যেমন তার হেডের জন্য বিখ্যাত তেমনি কামড়ের জন্য বিখ্যাত লুই সুয়ারেজ। যথেষ্ট বদনাম রয়েছে তার এই কামড়ের জন্য। তাছাড়া, বার্সালোনাতে কামড় নিয়েও চুক্তি হয়েছে। কামড় দিলেই বেতনের একটা বিশাল অংশ দেওয়া হবে না তাকে। তাই হয়তো কামড়কে ভুলতে বসেছেন তিনি। তবে, রাগ কি আর ভুলা যায়?

তাই তো প্রথম দলে সুযোগ না পেয়ে সুয়ারেজ সপাটে ঘুষি চালালেন রিজার্ভ বেঞ্চের কাচে। হতবাগ দলের বাকি সদস্যরা তখন হাঁ হয়ে দেখছেন তাঁকে। থামাতেও কেউ জাননি। হয়তো কামড়ের ভয়ে।

যদিও, তাঁর দলকে ভেনেজুয়েলার কাছে হেরে বিদায় নিতে হয়েছে কোপা আমেরিকা থেকে। যেটা একদমই মানতে পারেননি বার্সেলোনার এই তারকা স্ট্রাইকার।

ক্লাব দলে তিনি নিয়মিত। মেসি, নেইমারদের কাঁধে কাধ মিলিয়ে লড়াই চালান প্রতি মুহূর্তে। তাঁর পা থেকে আসে নিয়মিত গোল। সেই সুয়ারেজই কী না কোপায় জায়গা পেলেন না জাতীয় দলের প্রথম এগারোয়।

রাগ হওয়াটাই স্বাভাবিক। দু’সপ্তাহ আগে বার্সার হয়ে কোপা ডেল রে-র ফাইনালে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সুয়ারেজ। তিনি সুস্থ হয়েই যোগ দিয়েছিলেন জাতীয় দলে।

আসলে তাঁর রেগে যাওয়ার অন্যতম কারণ, ম্যাচ শুরুর আগে পর্যন্ত তিনি জানতেন না তাঁর খেলা হচ্ছে না প্রথম দলে। দলের সঙ্গে ওয়ার্ম আপ করার সময়ও জানতেন না।

শেষ মুহূর্তে জানতে পেরে নিজের রাগ আর ধরে রাখতে পারেননি। ম্যানেজার অস্কার তাবারেজ ম্যাচ শেষে অবশ্য সুয়ারেজকে বাদ দেওয়ার যুক্তি দিয়েছেন। ‘‘ওকে নামানোর কোনও পরিস্থিতি ছিল না। ও খেলার মতো জায়গায় নেই।

কোনও প্লেয়ার দুঃখ পাচ্ছে বলে সে ১০০ শতাংশ সুস্থ না হলেও তাঁকে খেলিয়ে দিতে পারব না। আর ও আপসেট সেটা আমাকে বলেনি।’’ আসলে এখান থেকেই হয়তো শুরু হয়ে গেল অন্দরের অন্য যুদ্ধ। তাবারেজ বনাম সুয়ারেজ।

তবে দেশের হয়ে খেলতে পারাটা যেকোনো খেলোয়াড়ের জীবনে সবচেয়ে বড় অর্জন। সেখানে তাকে ডেকে এনে বসিয়ে রাখাটা এক ধরনের অন্যায়। সুয়ারেজ যা করেছে তা আইনের দিক থেকে অন্যায় হলেও মানবিক দিক থেকে ক্ষমার যোগ্য।

Googleplus Pint
Noyon Khan
Posts 3544
Post Views 445