MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পুলিশে নিয়োগ, ন্যূনতম যোগ্যতা উচ্চ মাধ্যমিক

In সরকারি চাকরি - Jun 10 at 10:29pm
পুলিশে নিয়োগ, ন্যূনতম যোগ্যতা উচ্চ মাধ্যমিক

বাংলাদেশ পুলিশের রাজারবাগ স্পেশাল ব্রাঞ্চে অর্থ ও প্রশাসন বিভাগে জনবল নিয়োগ দেওয়া হবে। এ সংবাদ জানিয়ে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে তারা। বিজ্ঞপ্তি অনুযায়ী চার ধরনের পদে ৫০ জনকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোর মধ্যে রয়েছে :

রিপোর্টার

রিপোর্টার পদে নিয়োগ পাবেন তিনজন। উচ্চমাধ্যমিক বা সমমান পাস এবং সাঁটলিপিতে দক্ষতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি রিপোর্টার হিসেবে এক বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৫০ টাকা।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

পদটিতে নিয়োগ দেওয়া হবে নয়জন। উচ্চ মাধ্যমিক পাস বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সঙ্গে সাঁটলিপি এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং বা টাইপিংয়ে দক্ষতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

লাইব্রেরি সহকারী

লাইব্রেরি সহকারীর শূন্যপদের সংখ্যা একটি। গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে অগ্রাধিকার পাবেন অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা। পদটিতে বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদটিতে নিয়োগ দেওয়া হবে ৩৭ জন। উচ্চ মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং বা টাইপিংয়ে দক্ষতা থাকতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদনের বয়স

আবেদনকারীদের বয়স ১ জুন, ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ছেলেমেয়ের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে পারবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র এবং ১০০ টাকা আবেদন ফিসহ আবেদন করতে পারবেনবে। আবেদনপত্র ৩০ জুন, ২০১৬ তারিখের মধ্যে ‘বিশেষ পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন), স্পেশাল ব্রাঞ্চ, রাজারবাগ, ঢাকা’ ঠিকানায় পাঠাতে হবে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3857
Post Views 1893