MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

স্বপ্নেই লুকিয়ে রয়েছে আপনার ভবিষ্যৎ!

In লাইফ স্টাইল - Jun 10 at 9:18am
স্বপ্নেই লুকিয়ে রয়েছে আপনার ভবিষ্যৎ!

যদি বলা হয়, আপনার স্বপ্নের মধ্যেই নিহিত রয়েছে আপনার বা অন্য কারোর ভবিষ্যতের আভাস, তাহলে বিজ্ঞানমনস্ক বা যুক্তিবাদী— যে কোনও মানুষই অবিশ্বাস করবেন। কিন্তু মানবসভ্যতার ইতিহাসে এমন‌ ঘটনা বেশ কয়েকবার ঘটেছে, যখন মানুষের স্বপ্নেই ধরা পড়েছে ভবিষ্যতের আভাস। এখানে রইল তেমনই কয়েকটি বিখ্যাত ঘটনার উল্লেখ—

১. টাইটানিক দুর্ঘটনা:
১৯১২ সালে টাইটানিক-দুর্ঘটনা ঘটে। তারপর অজস্র মানুষ দাবি করতে থাকেন যে, তাঁরা নাকি এই দুর্ঘটনা ঘটার আগেই স্বপ্নে একটা বিশাল জাহাজকে ডুবে যেতে দেখেছিলেন‌। এইসব দাবির বেশিরভাগই অবশ্য ভুয়ো বলে মনে করা হয়। কিন্তু অন্তত একজনের স্বপ্নকে অস্বীকার করার উপায় নেই। কারণ টাইটানিক-দুর্ঘটনা সম্পর্কে নিজের স্বপ্নের কথা তিনি চিঠি লিখে জানিয়েছিলেন তাঁর এক পরিচিতকে। চিঠির তারিখ দেখে জানা যায়, চিঠিটি লেখা হয়েছিল টাইটানিক-ট্র্যাজেডির আগে।

২. আব্রাহাম লিঙ্কনের মৃত্যু:
১৮৬৫ সালে মার্কিন রাষ্ট্রপতি আব্রাহাম লিঙ্কনের মৃত্যুর দু’সপ্তাহ আগে তিনি এক অদ্ভুত স্বপ্ন দেখেন। তিন‌ি দেখেন যে, হোয়াইট হাউসে এক শ্রাদ্ধানুষ্ঠান চলছে। সেই অনুষ্ঠানে রাখা রয়েছে একটি কফিন। অনুষ্ঠানে সমাগতদের মধ্যে কোনও একজনকে তিনি জিজ্ঞাসা করলেন,‘‘ কফিনের ভিতরে কার মৃতদেহ শায়িত?’’ উত্তরে সেই ব্যক্তি বললেন, ‘‘আমেরিকার রাষ্ট্রপতির’’। লিঙ্কন পরের দিন সকালে এই অদ্ভুত স্বপ্নের কথা জানান নিজের স্ত্রীকে। আর তার হপ্তা দুয়েক পরেই আততায়ীর গুলিতে লিঙ্কন নিহত হন।

৩. মার্ক টোয়েনের ভাইয়ের মৃত্যু:
মার্কিন লেখক মার্ক টোয়েন ও তার ভাই হেনরি এক সময়ে কাজ করতেন মিসিসিপি নদীতে চালিত বোটগুলিতে। একবার মার্ক স্বপ্ন দেখেন, একটি ধাতব কফিনে হেনরির মৃতদেহ শায়িত রয়েছে তাঁর বোনের বাড়িতে। এই স্বপ্নের এক সপ্তাহ পরেই এক মোটর বোট বিস্ফোরণে মৃত্যু হয় হেনরির। দুর্ঘটনায় মৃত অন্যদের দেহ কাঠের কফিনে শোওয়ানো হলেও ঘটনার এক প্রত্যক্ষদর্শী হেনরির মৃতদেহটির দুরবস্থা দেখে করুণাবশত তাঁকে শুইয়ে দেন একটি ধাতব কফিনে।

৪. জুলিয়াস সিজারের মৃত্যু:
৪৪ খ্রিষ্টাব্দে জুলিয়াস সিজারের মৃত্যুর দিন কয়েক আগেই সিজারের স্ত্রী কালপুর্নিয়া স্বপ্নে দেখেছিলেন, তাঁর স্বামী নিহত হচ্ছেন আততায়ীদের হাতে। ভীত কালপুর্নিয়া সিজারকে অনুরোধ করেন যে, তিনি যেন সেনেটে না যান। সিজার সেই অনুরোধ রক্ষা করেননি। এবং শেষ পর্যন্ত সেনেটেই আততায়ীদের হাতে ছুরিকাঘাতে তিনি নিহত হন‌।

৫. ক্যালিগুলার হত্যা:
রোমান সম্রাট ক্যালিগুলা নিজের মৃত্যুর দিন কয়েক আগে একটি স্বপ্নে দেখেন যে, দেবরাজ জুপিটারের সিংহাসনের সামনে তিনি আনীত হয়েছেন, এবং জুপিটার তাঁকে লাথি মেরে পৃথিবীতে পাঠিয়ে দিচ্ছেন। এই স্বপ্নকে অনেকেই মৃত্যুর পূর্বাভাস বলে ব্যাখ্যা করেন। ক্যালিগুলা এই স্বপ্নকে গুরুত্ব দিতে চাননি। এবং পরের দিনই তিনি নিহত হন। সুত্র-এবেলা

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 226