MysmsBD.ComLogin Sign Up

হাঁটা দেখে চিনে নিন কে কেমন মানুষ!

In লাইফ স্টাইল - Jun 10 at 4:23am
হাঁটা দেখে চিনে নিন কে কেমন মানুষ!

প্রত্যেক মানুষের চলাফেরা আলাদা। একেক জন মানুষ হাঁটেন একেক রকম করে। কেউ হাঁটের পা গুনে গুনে আবার কেউ হাঁটেন রীতিমতো দৌড়ে যাওয়ার মতো হনহন করে। আবার কেউ আশাপাশের কাউকে তোয়াক্কা না করে নিজের খেয়ালে হেঁটে চলেন।

প্রত্যেকটা মানুষের হাঁটার ধরন তাদের ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ মাত্র। তাই হাঁটার ধরন দেখেই খুব সহজেই বুঝে নেয়া যায় মানুষটি কেমন।

যারা হাতের উপর হাত রেখে হেঁটে থাকেন তারা সাধারণত ভীরু প্রকৃতির হয়ে থাকেন।

সামনের দিকে ঝুঁকেও নয় আবার পিছনের দিকে ঝুঁকেও নয়, শিরদাঁড়া সোজা করে যারা হাঁটতে পছন্দ করেন তারা সাধারণত সমর্থক হয়ে থাকেন।

আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধবদের বিপদে এরা পাশে দাঁড়ায়। কেরিয়ারের থেকে ব্যক্তিগত জীবন নিয়েই অনেক বেশি সচেতন।

আপনি যদি সামনের দিকে ঝুঁকে হাঁটেন। তা হলে আপনি একজন ‘চালক’। এই ভাবে যারা রাস্তায় চলাফেরা করেন তারা সব সময় কিছু না কিছু ভাবতে থাকেন। হাঁটতে হাঁটতেই তারা কোনও সমস্যার সমাধান খোঁজে বেরান। তারা ভীষণই যুক্তিবাদী এবং বুদ্ধিদীপ্ত হয়ে থাকেন।

বুক সামনের দিকে, কাঁধ পিছনের দিকে টান করে এবং মাথা খানিকটা উঁচু করে হেঁটে বেরাতে অনেককেই দেখা যায়। এই ভাবে যাদের হাঁটা অভ্যাস তারা সব সময় স্পটলাইটে থাকতে ভালবাসেন। বন্ধু-বান্ধবদের সঙ্গে মজা করতে ভালবাসেন।

ভীষণ দ্রুত হাঁটেন যারা, তারা সব সময় এগিয়ে থাকতে চান। যে কোনও কাজে খুব সক্রিয় এবং আত্মবিশ্বাসী হয়ে থাকেন।

অনেককে দেখে আবার মনে হয় তারা লাফাতে লাফাতে হাঁটছেন। এই ভাবে হাঁটার অভ্যাস আসলে শিশু মনের পরিচয়। তবে এরা ভীষণ রাগি এবং জেদীও হয়ে থাকেন।

উল্টো দিকে ধীর গতি সম্পন্ন ব্যক্তিরা শান্ত স্বভাবের হয়ে থাকেন। আত্মবিশ্বাসের অভাব থাকে তাদের মধ্যে।

হাঁটতে হাঁটতেই যদি ফোনে কথা বলেন বা চিউইং গাম চিবিয়ে থাকেন বা অন্য কিছু কাজ করে থাকেন তা হলে আপনি পজিটিভ এনার্জিতে ভরপুর এবং সৃজনশীল।

Googleplus Pint
Noyon Khan
Posts 3482
Post Views 726