MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

তিনবার আউট হয়েও নট আউট!

In ক্রিকেট দুনিয়া - Jun 08 at 10:30pm
তিনবার আউট হয়েও নট আউট!

ক্রিকেটে আউট হয়েও পরবর্তীতে নটআউট হওয়ার ঘটনা রয়েছে অনেক। ক্রিকেটে রিভিউ সিস্টেম নিয়ে বহু আলোচনা সমালোচনা থাকার পরেও প্রায় প্রত্যেকটি সিরিজে রাখা হচ্ছে রিভিউ পদ্ধতি। কিন্তু এটি থাকার পরেও আম্পায়ারদের এতো ভূল সিদ্ধান্ত মেনে নেওয়া কষ্টকর।

ওয়েস্ট ইন্ডিজে চলতি ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে ভুল সিদ্ধান্তের পসরা সাজিয়ে বসেছিলেন আম্পায়াররা।

মঙ্গলবার লো স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪৭ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ম্যাচে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে পুরো খেলার সৌন্দর্যটাই নষ্ট হয়ে যায়। প্রথমে ব্যাট করে পুরো ৫০ ওভার খেলে মাত্র ১৮৯ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা।

দলীয় ৩০ রানে হয় প্রথম উইকেটের পতন। হ্যাজেলউডের বলে লেগ বিফোর উইকেটের শিকার হন ডি কক। কিন্তু আম্পায়ার জোয়েল উইলসন প্রথমে নট আউট দেন।

এরপর অসিরা রিভিউ করলে তাদের পক্ষে যায় সিদ্ধান্ত।

এর থেকেও বাজে অবস্থা ছিল অসিদের ব্যাটিংয়ের সময়েও। স্পিনার শামসির বল গ্লেন ম্যাক্সওয়েল প্যাডে আঘাত হানে। আম্পায়ার জোয়েল উইলসন আঙ্গুল তুলে আউটের সিদ্ধান্ত দেন।

অস্ট্রেলিয়ার রিভিউ শেষ হয়ে যাওয়ায় ম্যাক্সওয়েলকে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়েই সাজঘরে ফিরতে হয়। কিন্তু টিভি রিপ্লেতে পরিস্কার দেখা গেছে, বল স্ট্যাম্প মিস করতো।

ম্যাক্সওয়েলের থেকেও করুন অবস্থা ছিল অ্যারন ফিঞ্চের বেলায়। তিনবার আউট হয়েও তিনি মাঠে নটআউট অবস্থায় ছিলেন। শামসির বল ফিঞ্চের প্যাডে লাগলে এবার আম্পায়্যার জোয়েল উইলসন নটআউট বলে দেন।

কিন্তু রিপ্লেতে দেখা যায় এটি আউট ছিল। শামসির বলে পরবর্তী আরো দুইবার ফিঞ্চের প্যাডে বল লাগলে আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত দেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় ঐদুটোও আউট ছিল।

Googleplus Pint
Noyon Khan
Posts 3294
Post Views 859