MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

স্ন্যাপচ্যাটের মতো ফিচার নিয়ে আসছে ফেসবুক

In বিবিধ টেক - Jun 08 at 5:16pm
স্ন্যাপচ্যাটের মতো ফিচার নিয়ে আসছে ফেসবুক

ফেসবুকের নিউজফিডে নতুন একটি ফিচার নিয়ে গবেষণা চালাচ্ছে কর্তৃপক্ষ। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা নিউজফিডে তাদের পোস্ট শেয়ার করতে পারবেন, কিন্তু ব্যক্তিগত টাইমলাইনে সেই পোস্ট দেখা যাবে না। অর্থাৎ এখন থেকে আপনি যত ইচ্ছা পোস্ট দিয়ে আপনার নিজের এবং বন্ধুদের নিউজফিড ভরিয়ে তুলতে পারবেন, কিন্তু এর কোনোটাই আপনার টাইমলাইনে সেভ হবে না।
বর্তমানে ফেসবুক ব্যবহারকারীরা তাদের পোস্ট টাইমলাইন থেকে লুকাতে চাইলে সেটি ম্যানুয়ালি করতে হয়। কিন্তু নতুন এই ফিচারের জন্য নিউজফিডে পোস্ট করার পর সেটি লুকানোর কোনো প্রয়োজন নেই।


ফেসবুক প্রথম থেকেই তার ব্যবহারকারীদের সুযোগ দেবে বেছে নেওয়ার, সে তার পোস্টটি টাইমলাইনে সেভ করতে চায় কি চায় না?
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবকে ফেসবুকের এক মুখপাত্র বলেন, ‘ফেসবুক টাইমলাইন হচ্ছে আপনার পোস্টগুলো রক্ষা করার জন্য একটি অসাধারণ জায়গা।

কিন্তু ব্যবহারকারীদের ফিডব্যাক থেকে আমরা জানতে পেরেছি, মাঝেমধ্যে অনেকেই হয়তো কিছু পোস্ট শুধু তার পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে নিউজফিডে শেয়ার করতে চায়, কিন্তু সেগুলো টাইমলাইনে এসেও জায়গা করে নিক, সেটা তারা চায় না। অবশ্য এর জন্য টাইমলাইন থেকে পোস্ট হাইড করার একটি ফিচার বর্তমানে থাকলেও সেটিকে আরো সহজ করার জন্য আমরা নতুন একটি ফিচার টেস্ট করছি, যার মাধ্যমে আগে থেকেই আপনি সিদ্ধান্ত নিতে পারবেন, আপনার পোস্টটি কি শুধু নিউজফিডে আসবে নাকি টাইমলাইনেও জায়গা করে নেবে?’

কিন্তু কেমন হতে যাচ্ছে সে ফিচার? ম্যাট ন্যাভারা নামক এক ব্যক্তির টুইট থেকে দেখা যায়, এই ফিচার কাজ করবে অনেকটাই স্ন্যাপচ্যাটের মতো। কারণ, ফিচারটি যে শুধু নিউজফিডে শেয়ার করার সুযোগ দিচ্ছে তা না, পোস্টটি পুরোনো হয়ে গেলে এবং সবার দৃষ্টির বাইরে চলে গেলে আপনাআপনি সেটি নিউজফিড থেকে গায়েব হয়ে যাবে এবং সে ব্যবহারকারীর নতুন পোস্ট এসে জায়গা করে নেবে তার পরিবর্তে। এ ছাড়া পোস্টটি কি ফেসবুকে সার্চ করা হয়েছে, নাকি সেটিও জানা যাবে এই ফিচারের কারণে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 70