MysmsBD.ComLogin Sign Up

দলপতি নির্বাচন বোর্ডের সিদ্ধান্ত: ধোনি

In ক্রিকেট দুনিয়া - Jun 07 at 10:25pm
দলপতি নির্বাচন বোর্ডের সিদ্ধান্ত: ধোনি

আজিঙ্কা রাহানের নেতৃত্বে টিম ইন্ডিয়া জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির উপরই আস্থা রাখে ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশ ছাড়ার আগে ধোনিও জানালেন, অধিনায়কত্বের সিদ্ধান্ত একান্তই বোর্ডের উপর নির্ভর করে।

মোটামুটি দ্বিতীয় সারির দল নিয়েই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে ধোনি বাহিনী। এ সফর থেকে বিশ্রাম দেয়া হয়েছে টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে। তাছাড়া, দলে নেই বিশ্রামে থাকা রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, রবীচন্দ্রন অশ্বিন, আজিঙ্কা রাহানে, ভুবনেশ্বর কুমারদের মতো তারকারা।

জিম্বাবুয়ে সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে ভারত। এ সফর শেষ জুলাই মাসে চার টেষ্টের সিরিজ খেলতে ওয়েষ্ট ইন্ডিজ সফর করবে টিম ইন্ডিয়া। ক্যারিবীয় সফরে দলের নেতৃত্ব দেবেন কোহলি।

আসন্ন সফর প্রসঙ্গে ধোনি জানান, জিম্বাবুয়েকে এখন আর ছোটো দল বলে মনে হয়না। তারা যথেষ্ট শক্তিশালী দল। আমার মূল দায়িত্ব হচ্ছে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দলের ব্যাটিং অর্ডারকে সঠিক পথে চালানো। এটা আমার জন্য ভিন্ন একটি অভিজ্ঞতা হতে চলেছে। কারণ, স্কোয়াডের অনেক ক্রিকেটার এবারই প্রথম দেশের বাইরে জাতীয় দলের হয়ে খেলতে যাচ্ছে।

অধিনায়কত্বের প্রসঙ্গে ক্যাপ্টেন কুল জানান, আমি এখনও খেলাটি উপভোগ করছি। যখন আর উপভোগ করতে পারবো না, ক্রিকেট ছেড়ে দেব। আর অধিনায়ক নির্বাচন করা আমার হাতে নয়। এটা বোর্ড ভালো বোঝে। তাই আমি আবারও বলছি, দলে কে অধিনায়ক থাকবে তা শুধুই বিসিসিআই নির্বাচন করবে। সব সিদ্ধান্ত তাদের।

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), লোকেশ রাহুল, ফাইজ ফজল, মনিষ পান্ডে, করুন নায়ার, আম্বাতি রাইডু, ঋষি ধাওয়ান, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ধাওয়াল কুলকার্নি, জাসপ্রিত বুমরাহ, বারিন্দার স্রান, মানদিপ সিং, কেদার যাদব, জয়দেব উনাদকত ও যুজবেন্দ্রা চাহাল।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4150
Post Views 406