MysmsBD.ComLogin Sign Up

গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ : শক্তি আর ক্ষমতা নিয়েই যার আগমন

In মোবাইল ফোন রিভিউ - Jun 07 at 1:13pm
গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভ : শক্তি আর ক্ষমতা নিয়েই যার আগমন

যেকোনো উচ্চমানের স্মার্টফোনে সবাই দুটো জিনিস চেয়ে থাকেন। এমন একটা পর্দা যা ভাঙবে না। আর শক্তিশালী ব্যাটারি। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৭-এর পাশাপাশি এসেছে এর শক্তপোক্ত সহদর। গ্যালাক্সি এস৭ অ্যাক্টিভের প্রেমে পড়বেন না এমন মানুষ কমই পাওয়া যাবে।

এস৭-এর উচ্চমানের স্পেসিফিকেশনের সবই রয়েছে এতে। কোয়াড এইচডি পর্দা, কোয়াড-কোর প্রসেসর এবং পেছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সবই রয়েছে। তবে প্রিমিয়াম গ্যালাক্সি এস৭-এর চকচকে দেহটি এখানে নেই। বরং রয়েছে ভাঙনরোধী পর্দা, ফিজিক্যাল নেভিগেশন বাটন, একটি অ্যাকশন কি আর দেহটি রীতিমতো মিলিটারি গ্রেড। স্যামসাং তার সর্বোচ্চ শক্তির ব্যাটারি এতে পুরে দিয়েছে।

যারা একইসঙ্গে উচ্চমানের এবং শক্ত একটি স্মার্টফোন খোঁজেন তাদের জন্যে এটাই সেরা বাছাই হতে পারে। এই মুহূর্তে ফোনটি কেবল আমেরিকার এটিঅ্যান্ডটি-তে দেওয়া হয়েছে। এর দাম ৭৯৫ ডলার। এ মাসের ১০ তারিখ থেকে পুরোদমে খুচরা বিক্রি শুরু হবে। অর্থাৎ এর দামটি মোটেও কম নয়। দামে এস৭'কে ছাড়িয়ে গেছে, প্রায় এস৭ এজ-এর সমান।

যারা স্মার্টফোন খুব বেখেয়ালী হয়ে ব্যবহার করেন তাদের জন্যে এই ফোনটি দারুণ। হাত থেকে মেঝেতে বা পানিতে পড়ে গেলে কিছুই হবে না। পর্দাটি ভাঙবে না এবং দেহটিও মিলিটারি গ্রেড; কাজেই এতে আলাদাভাবে কেস লাগাতে হবে না। দেহের চারদিকে শক্ত ও টেকসই প্লাস্টিকের মোড়ক দেওয়া হয়েছে। তাই দেখতে কিছুটা বিদঘুটে লাগে।

এর অ্যাক্টিভ কি মূল বৈশিষ্ট্য ধারণ করে। এই বোতামের সহায়তায় নানা প্রোগ্রাম পরিচালনা করা যাবে। স্মার্টফোনের বামপাশের ওপরে একে দেওয়া হয়েছে।

স্যামসাং এতে ৪০০০এমএএইচ ব্যাটারি দিয়েছে। এস৭-এর চেয়ের তা ১০০০এমএএইচ বেশি এবং এস৭ এজ-এর চেয় ৪০০এমএএইচ বেশি। টানা ২১ ঘণ্টা ৩০ মিনিট সচলে থাকবে ফোনটি।

৫.১ ইঞ্চির পর্দায় ২৫৬০x১৪৪০ পিক্সেল রয়েছে। এর পিক্সেল ডেনসিটি ৫৭৬পিপিআই। ১৮৫ গ্রাম ওজন ফোনটির। অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটির দেওয়া হয়েছে। পেছনে ১২ এবং সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল দেওয়া হয়েছে। ৩২ জিবি স্টোরেজ আর ৪ জিবি র‌্যামের দ্রুতগতির ফোন এটি। বাড়তি স্টোরেজের জন্য ২০০ জিবির ব্যবস্থা রাখা হয়েছে। সূত্র : সি নেট

Googleplus Pint
Jafar IqBal
Posts 1521
Post Views 132