MysmsBD.ComLogin Sign Up

ভারতের কোচ হতে শাস্ত্রীর আবেদন

In ক্রিকেট দুনিয়া - Jun 07 at 12:14pm
ভারতের কোচ হতে শাস্ত্রীর আবেদন

২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর কোচ ডানকান ফ্লেচার চলে যাওয়ার পর থেকেই কোচহীন হয়ে পড়ে মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলিরা। তার প্রস্থানের পর ভারতের দায়িত্ব সামলেছেন জনপ্রিয় ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। এই সময় তিনি যথেষ্ট সুনামের সঙ্গেই দায়িত্ব পালন করে গেছেন। টি২০ বিশ্বকাপের পর শাস্ত্রীরও মেয়াদ শেষ হয়ে যায়।

এরই মাঝে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কোচ হতে আগ্রহী প্রার্থীদের আবেদন জমা দেওয়ার বিজ্ঞাপন দেয়। সেই পদে আবেদন করলেন শাস্ত্রী। তার আগেই আবেদন করেছেন এককালে ভারতের কোচের দায়িত্ব পালন করা সন্দ্বীপ পাতিল।

ধোনি-কোহলিদের সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে ছিলেন শাস্ত্রী। ধারণা করা হচ্ছে, এবার প্রাক্তন এই ক্রিকেটারের প্রধান কোচ হওয়ার পথে আরো একধাপ এগিয়ে গেলেন। কারণ শাস্ত্রীর সময় যথেষ্ট সাফল্য দেখিয়েছে টিম ইন্ডিয়া। স্বাভাবিকভাবেই তার আবেদন অন্যদের চেয়ে বেশি গুরুত্ব পাবে।

শাস্ত্রী যে ভারতের প্রধান কোচের পদে আবেদন করেছেন সেটা তিনি নিজেই জানিয়েছেন, ‘আজ (সোমবার) আমি প্রধান কোচের পদে আবেদন করেছি। বিজ্ঞাপনে যা যা চাওয়া হয়েছিল সেগুলোও দিয়েছি। এরপর বিসিসিআই যা চাইবে দেব। তবে যদি জানতে চান আমি দায়িত্ব পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী কি না তাহলে বলব, আমার কাজ ছিল আবেদন করা আমি করেছি। এর বেশি কিছু আমি জানি না।’

শাস্ত্রীর আমলে ভারত অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজে অসিদের হোয়াইটওয়াশ করেছিল। ইংল্যান্ডের মাটিতে জিতেছিল ওয়ানডে সিরিজ। ২২ বছর পর শ্রীলংকায় গিয়ে টেস্ট সিরিজ বিজয়। ঘরের মাঠে টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে পর্যদুস্ত করাকেও শাস্ত্রীর বড় সাফল্য হিসেবে দেখা হচ্ছে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 163