MysmsBD.ComLogin Sign Up

ইফতারিতে মজাদার খাসির হালিম

In রেসিপি টিপস - Jun 07 at 11:58am
ইফতারিতে মজাদার খাসির হালিম

ইফতারিতে মিষ্টি জাতীয় খাবারের পাশাপাশি ঝাল খাবারের গুরুত্ব থাকে সমান হারে। আর তাইতো ইফতারিতে নিয়মিত স্থান করে নেয় সুস্বাদু হালিম। রুটি, পরোটার সঙ্গে বা শুধু খেতে হালিমের জুড়ি নেই। মজাদার হালিম খেতে রোজ রোজ খাবারের দোকানের ওপর নির্ভর করতে হয়। অথচ, চাইলে খুব সহজে নিজেই রান্না করে নিতে পারেন। দেখে নিতে পারেন মজাদার খাসির হালিম রান্নার উপায়।

যা যা লাগবে
খাসির মাংস ১ কেজি, মুগ ডাল আধা কাপ, মসুর ডাল আধা কাপ, বুটের ডাল আধা কাপ, খেসারি ডাল আধা কাপ, মাষ কলাই ডাল আধা কাপ, আদারসুন বাটা ২ টেবিল চামচ, দারুচিনি-এলাচ ৮টি, তেজপাতা ২টি, পোলাও চাল আধা কাপ, গমের গুঁড়া আধা কাপ, মরিচ গুঁড়া ১ চা চামচ, হলুদ গুঁড়া ১ চা চামচ, আদা কুচি ২ টেবিল চামচ, ধনে পাতা ও কাঁচামরিচ কুচি ২ টেবিল চামচ, লেবুর রস পরিমাণমতো।

যেভাবে করবেন
প্রথমে খাসির মাংস আদা, রসুন, দারুচিনি, এলাচ, হলুদ, মরিচ ও অন্যান্য মসলা দিয়ে ভালো করে রান্না করতে হবে। সব ডাল একসঙ্গে আলাদা পাত্রে সেদ্ধ করে রান্না করা মাংসের মধ্যে দিয়ে আবার কিছুক্ষণ রান্না করুন। এবার পোলাও চাল ও গমের গুঁড়া দিয়ে আবার কিছুক্ষণ রান্না করুন। পরিবেশনের সময় আদা কুচি, লেবুর রস, পেঁয়াজ ওপরে ছড়িয়ে দিলেই হল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6956
Post Views 171