MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বোলিং কোচ ভাস, পরামর্শক বন্ড

In ক্রিকেট দুনিয়া - Jun 07 at 10:55am
বোলিং কোচ ভাস, পরামর্শক বন্ড

ভারতের ভেঙ্কটেশ প্রসাদ আগেই ‘না’ বলে দিয়েছেন। আর সর্বশেষ সোমবার বাংলাদেশের কোচ হতে নিজের অনাগ্রহের কথা জানিয়েছেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ। ফলে, একটা ব্যাপার নিশ্চিত যে - পেস বোলিং কোচের পদে আসছেন একজন শ্রীলঙ্কান।

আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রের খবর, তিনি হলেন লঙ্কান পেস-কিংবদন্তি চামিন্দা ভাস। তবে, এর চেয়েও চাঞ্চল্যকর খবর হল তার সাথে একজন পরামর্শকও নিয়োগ দেয়ার কথা ভাবছে বিসিবি। আর, ভেতরের খবর হল সেই পরামর্শক হতে যাচ্ছেন নিউজিল্যান্ডের শেন বন্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৬১ টি উইকেট পাওয়া ভাস ১৫ বছরের বর্ণাঢ্য এক ক্রিকেট ক্যারিয়ার শেষে ২০০৯ সালেই জার্সি তুলে রাখা লঙ্কান পেসার চামিন্দা ভাস এখনও পুরোদস্তুর ক্রিকেটেরই মানুষ।

জড়িত আছেন ক্রিকেট কোচিংয়ে। শ্রীলঙ্কার পেস বোলিং কোচের পদটা ছেড়েছেন গত বছর। আর কয়েকদিন আগেই ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও পেস বোলিং নিয়ে কাজ করেছেন আয়ারল্যান্ড দলের সাথে। স্বল্প সময় ছিলেন নিউজিল্যান্ডের সাথে। এবার ভারতে কাজ করছেন জোয়ালা সিং ফাউন্ডেশনে।

আর গতির ঝড় দিয়ে ক্যারিয়ার শুরু করা শেন বন্ড ব্ল্যাক ক্যাপদের জার্সি গায়ে খেলেছেন নয় বছর। তবে, চোটের কারণে ১৮ টেস্ট, ৮২ ওয়ানডে আর ২০ টি-টোয়েন্টিতে থমকে গেছে ক্যারিয়ার। তবে অবসরের পরই নিতে শুরু করে দিয়েছেন কোচিংয়ের পাঠ। নিউজিল্যান্ডের ছেলে-মেয়ে উভয় দলের হয়েই কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 338