MysmsBD.ComLogin Sign Up

জাম্পা-লায়নের ঘূর্ণিতে বিধ্বস্ত উইন্ডিজ

In ক্রিকেট দুনিয়া - Jun 06 at 9:33am
জাম্পা-লায়নের ঘূর্ণিতে বিধ্বস্ত উইন্ডিজ

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সুনীল নারিনের স্পিন-জাদুতে দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার অস্ট্রেলিয়ার দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও নাথান লায়নের ঘূর্ণিতে সেই ওয়েস্ট ইন্ডিজই বিধ্বস্ত হয়েছে। ক্যারিবীয়দের মাত্র ১১৬ রানে গুটিয়ে দিয়ে বোনাস পয়েন্টসহ ৬ উইকেটে জিতেছে স্টিভেন স্মিথের দল

বাংলাদেশ সময় রোববার রাতে শুরু ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথ। প্রথম ওভারেই দলকে সাফল্য দেন দেন চোট কাটিয়ে ফেরা মিচেল স্টার্ক। বাঁহাতি এই পেসারের বলে গ্লেন ম্যাক্সওয়েলকে ক্যাচ দিয়ে ফেরেন আন্দ্রে ফ্লেচার।

এক সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ১ উইকেটে ৫০ রান। সেখান থেকে তারা ১১৬ রানে যেতেই অলআউট! জাম্পা ও লায়নের স্পিন বিষে নীল হয়ে সাজঘরে ফিরেছেন পরের ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজ খেলতে পেরেছে মাত্র ৩২.৩ ওভার। সর্বোচ্চ ২২ রান আসে জনসন চার্লসের ব্যাট থেকে।

মাত্র ১৬ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার জাম্পা। লায়নও ৩ উইকেট নিয়েছেন ৩৯ রান খরচায়। আরেক স্পিনার ম্যাক্সওয়েল নেন একটি উইকেট। এ ছাড়া দুই মিচেল- স্টার্ক দুটি ও মার্শ একটি উইকেট নেন।

জবাবে আইপিএলে দুর্দান্ত খেলা ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৫৫ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৪৬ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৫৫ বলে ৩ চার ও এক ছক্কায় ৫৫ রানের ইনিংসটি সাজান ওয়ার্নার। এ ছাড়া উসমান খাজা ২৭ ও অ্যারন ফিঞ্চ ১৯ রান করেন।

এই ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার নারিনই। ১০ ওভারে ৩৬ রান দিয়ে ২ উকেকেট নেন এই অফ স্পিনার। ম্যাচসেরা হয়েছেন লায়ন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6736
Post Views 423