MysmsBD.ComLogin Sign Up

টেস্ট খেলার কি হল, ভারতকে বিসিবির চিঠি!

In ক্রিকেট দুনিয়া - Jun 05 at 10:51pm
টেস্ট খেলার কি হল, ভারতকে বিসিবির চিঠি!

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর থেকেই বহুবার ভারতকে আতিথেয়তা দিয়েছে বাংলাদেশ। কিন্তু গত ১৬ বছরে একবারও প্রতিবেশীর মাঠে টেস্ট খেলার সুযোগ পায়নি টাইগাররা। এবার সুযোগ সৃষ্টি হয়েছিল। আসছে সেপ্টেম্বরেই ভারত সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের।

কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডই (বিসিসিআই) আগ্রহ দেখিয়ে আমন্ত্রণ জানিয়েছিল বিসিবিকে। কিন্তু সেই আমন্ত্রণ বোধহয় এখন রাখতে পারছে না বিসিসিআই।

অবশ্য সিরিজ না খেলার অনাগ্রহের কথাও জানায়নি। কিছু না জানানোয় এখন অনিশ্চয়তার দোলাচালে দুলতে শুরু করেছে বাংলাদেশের ভারত সফর। তাই বলে বিসিবি এখনই আশা ছাড়ছে না।

এই সিরিজের ভবিষ্যত জানতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে এরইমধ্যে চিঠি দিয়েছে বিসিবি।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, 'এত দিন আলোচনা ছিল মুখে-মুখে এবার লিখিতভাবে জানতে চেয়েছেন তারা'।

নাজমুল জানান, ভারত সফর নিয়ে ওদের সঙ্গে যখনই কথা হচ্ছে, ওরা নিশ্চিত করছে ওদের সঙ্গে খেলা হবে।

তবে ওরা এখন পর্যন্ত নিশ্চিত করে আমাদের কোনো তারিখ দেয়নি। গতকালই আমাদের সিইও নিজাম উদ্দিন চৌধুরী ওদের একটা চিঠি দিয়েছেন। আনুষ্ঠানিকভাবে তিনি জানতে চেয়েছেন, ওদের সঙ্গে আমাদের খেলাটা কবে।

বিসিবি প্রধানের বিশ্বাস, দুই-এক দিনের মধ্যে মিলবে ভারতীয় ক্রিকেট বোর্ডের জবাব।

আগামী জানুয়ারিতেও ভারত সফরের একটা আলোচনা রয়েছে। তবে আপাতত সেই সিরিজ নিয়ে কোনো ভাবনা নেই বিসিবির।

'জানুয়ারি সিরিজ নিয়ে কথা হয়েছে। ওই সময় শুধু একটা টেস্ট না, আরও অনেক কিছু নিয়ে আলোচনা হয়েছিল'।

সেটা এখনও খুব প্রাথমিক পর্যায়ে রয়েছে। এখন আমরা জানতে চেয়েছি, আমাদের যে টেস্ট খেলতে যাওয়ার কথা হয়েছিল, সেটার কি হল। যোগ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3522
Post Views 432