MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ত্বক থেকে জেদী ব্রণের দাগ দূর করুন আয়ুবের্দিক ৬ উপায়ে

In রূপচর্চা/বিউটি-টিপস - Jun 05 at 6:27pm
ত্বক থেকে জেদী ব্রণের দাগ দূর করুন আয়ুবের্দিক ৬ উপায়ে

মেয়েদের ত্বকের প্রধান শত্রু হল ব্রণ। কমবেশি সবধরণের ত্বকে এই ব্রণ দেখা দিলেও, তৈলাক্ত ত্বকে ব্রণ একটু বেশি হয়ে থাকে। গায়ের রং যেমন হোক না কেন ত্বকে ব্রণের দাগ সৌন্দর্য কমিয়ে দেয়। বাজারে নানা রকম স্পট রিমুভার ক্রিম কিনতে পাওয়া যায়। কিন্তু সেই ক্রিমগুলো কোনটাই ব্রণের দাগ দূর করতে কার্যকরী নয়। ঘরোয়া কিছু আয়ুবের্দিক উপায়ে দূর করা সম্ভব ত্বকের জেদী ব্রণের দাগ।

১। তুলসি
তুলসি পাতা বেটে পেস্ট করে নিন। এবার এটি ব্রণের দাগের স্থানে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে ৪-৫ বার করুন। নিয়মিত ব্যবহারে ব্রণের দাগ দূর হয়ে যাবে।

২। চন্দন
চন্দনের গুঁড়ো এবং গোলাপ জল মিশিয়ে পেস্ট করে নিন। এই পেস্টটি ব্রণের দাগের উপর লাগিয়ে রাখুন। এভাবে সারারাত থাকুন। পরের দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ব্রণের দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দেয়।

৩। নিম
ঔষধি গুণাবলী সম্পন্ন নিম, ত্বকের উজ্জ্বলতা এবং কালো দাগ দূর করে দেয়। নিমের পাতা বেটে পানি দিয়ে পেস্ট তৈরি করুন। এবার পেস্টটি ব্রণের কালো দাগের স্থানে লাগিয়ে নিন। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিম ত্বকের কালো দাগ দূর করে ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেয়।

৪। লেবু
এক টেবিল চামচ লেবুর রস, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ বাদাম তেল এবং দুই টেবিল চামচ দুধ মিশিয়ে নিন। এই মিশ্রণটি প্রতিদিন ত্বকে লাগান। ৭-১০ দিনের মধ্যে পার্থক্য দেখতে পারবেন। লেবুর রস ত্বকের কালো দাগ দূর করে এবং বাদাম তেল, দুধ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

৫। আলুর রস
ব্রণের দাগ দূর করতে আলু এবং আলুর রসও বেশ কার্যকরী। আলুর রস সরাসরি ত্বকের কালো দাগের উপর লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৬। অ্যালোভেরা জেল
অ্যালোভেরা পাতা থেকে জেল বের করে নিন। এবার জেলটি ত্বকের কালো দাগে লাগিয়ে নিন। ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা জেল ত্বকের কালো দাগ দূর করে, ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে এবং এর উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6868
Post Views 278