MysmsBD.ComLogin Sign Up

মুহাম্মদ আলির জন্য রহমত ও ক্ষমা কামনা এরদোগানের!

In আন্তর্জাতিক - Jun 05 at 4:56pm
মুহাম্মদ আলির জন্য রহমত ও ক্ষমা কামনা এরদোগানের!

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মুহাম্মদ আলির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার জন্য মহান আল্লাহর কাছে রহমত ও ক্ষমা কামনা করেছেন।

তুর্কি প্রেসিডেন্ট এক টুইট বার্তায় বলেন, মুহাম্মদ আলি ছিলেন বিংশ শতাব্দীর সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া ব্যক্তিত্ব।

তিনি বলেন, মোহাম্মদ আলি গত শুক্রবার ইন্তেকাল করেছেন। তিনি ছিলেন অসাধারণ ক্রীড়াবিদ, যিনি নিজের সৎকর্মের দ্বারা বিশ্বের কোটি কোটি মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন। তিনি একজন অসাধারণ মানুষ ছিলেন।

এরদোগান আরো বলেন, কিংবদন্তি আলি সারাজীবন বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন, যা কখনো ভুলে যাবার নয়। আল্লাহ তাকে ক্ষমা ও রহম করুন। মুহাম্মদ আলী এমন ব্যক্তিত্ব ছিলেন যার সাহস, দৃঢ় বিশ্বাস এবং সংকল্প বিশ্বমানবতাকে অনুপ্রাণিত করেছে।

দীর্ঘ ৩২ বছর পারকিনসন্স ব্যাধির সঙ্গে সংগ্রাম করে শুক্রবার মারা গেছেন বিশ্বের সর্বকালের সেরা মুষ্ঠিযোদ্ধা তিনবারের বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন মুহাম্মদ আলি। এর বাইরেও ক্যারিসমেটিক ব্যক্তিত্ব সহ সামাজিক ও রাজনৈতিক কর্মের মাধ্যমে বিশ্ব দরবারে খ্যাতি অর্জন করেন তিনি।

প্রথম বিশ্ব হেভিওয়েট পদক পাওয়ার ৩ বছর পর ১৯৬৭ সালে ভিয়েতনাম যুদ্ধকে মুহাম্মদ আলি অনৈতিক আখ্যা দিয়ে তা করে প্রত্যাখ্যান করেন। নিজেকে একজন ন্যায়বান আপত্তিকারী হিসেবে উপস্থাপন করে ওই যুদ্ধে অংশগ্রহণেও তিনি অস্বীকৃতি জানান।

সূত্র: তুর্কি দৈনিক yenisafak

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 163