MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

সেরেনার স্বপ্ন ভেঙে মুগুরুজা চ্যাম্পিয়ন

In অনান্য খেলা - Jun 05 at 10:46am
সেরেনার স্বপ্ন ভেঙে মুগুরুজা চ্যাম্পিয়ন

ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন একজন স্প্যানিয়ার্ড। কিন্তু তিনি রাফায়েল নাদাল নন! নাদাল তো ইনজুরির কারণে প্রিয় রোলা গারো থেকে দ্বিতীয় রাউন্ডের পরই সরে গেছেন। বাধ্য হয়েছেন। কিন্তু ফরাসী ওপেনে স্প্যানিশ পতাকা সবার ওপরে রাখলেন গ্যাবরিনে মুগুরুজা। শনিবার বিশাল আপসেট ঘটিয়েছেন এই ২২ বছরের নারী। সেরেনা উইলিয়ামসের স্বপ্ন ভেঙে দিয়ে নারী এককের চ্যাম্পিয়ন হয়েছেন মুগুরুজা। ফাইনাল জিতেছেন ৭-৫, ৬-৪ এ। এটা তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

এই শিরোপা জিতলে ২২টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হতো সেরেনার। এই মার্কিনি স্পর্শ করতেন গ্রেট স্টেফি গ্রাফের ২২ মেজর শিরোপা জয়ের রেকর্ড। নারী বিশ্বের এক নম্বর খেলোয়াড় ৩৪ বছরের সেরেনা সেই লক্ষ্যেই ছুটছিলেন। কিন্তু সবাইকে চমকে দিয়ে ফরাসী রানী হলেন বিশ্বের ৪ নম্বর খেলোয়াড় মুগুরুজা।

নাদাল টুইট করেছেন, "রোলা গারোর জন্য তোমাকে অভিনন্দন গ্যাবরিনে : স্প্যানিশ টেনিসের জন্য অসাধারণ খবর।" ৯টি ফ্রেঞ্চ ওপেন শিরোপা জেতা নাদালকে বলা হয় ক্লে কোর্টের রাজা। কিন্তু ১৯৯৮ সালের পর কোনো স্প্যানিশ নারী প্যারিসে চ্যাম্পিয়ন হতে পারেননি। আরানজা সানচেজ-ভিখারিওর পর নাম উঠলো মুগুরুজার। আরানজা এদিন ছিলেন দর্শক সারীতেই।

"আমি নিজেও হতবাক এখনো।" এই জয়ের আড়াই ঘণ্টা পরও মুগুরুজা বললেন, "আমার মনে হয় একটু সময় লাগবে। উপভোগ করতে হবে। টেনিসে সবকিছু বড় দ্রুত চলে যায়। ছোটো থেকেই ভাবতাম, আহ! যদি জিততে পারতাম এখানে।" গত জুলাইয়ে উইম্বলডন ফাইনালে মুগুরুজাকে হারিয়েছিলেন সেরেনা। তবে ২০১৪তে একবার ফরাসী ওপেনে মুগুরুজার কাছে হেরেছিলেন।

টানা তিনটি মেজর আসরের শিরোপা জেতা হলো না সেরেনার। শরীরটা ভোগাচ্ছে কিছুদিন হলো। কিন্তু সেরেনা অবসরের কথা ভাবছেন না। আর এই ফাইনাল নিয়ে তার ভাষ্য, "আমি কোনো অজুহাত দেবো না। জেতার জন্য যেমন খেলা দরকার ছিল তেমনটা খেলতে পারিনি। সে পেরেছে। তার ভবিষ্যৎ উজ্জ্বল। গ্র্যান্ড স্ল্যাম কিভাবে জিততে হয় তা জানে ও।"

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6871
Post Views 99