MysmsBD.ComLogin Sign Up

ভালোবাসার সম্পর্কে চিড় ধরলে কী করবেন?

In লাইফ স্টাইল - Jun 05 at 10:21am
ভালোবাসার সম্পর্কে চিড় ধরলে কী করবেন?

ভালোবাসার সম্পর্ক যত দীর্ঘ হয়, একে অপরের প্রতি আবেগ, উচ্ছ্বাস তত কমতে থাকে। কখনোবা সম্পর্কে চিড়ও ধরে। দু’জনের পুরনো মধুর সম্পর্ককে ঝালিয়ে নিতে একটু দোলা দিন৷ কিভাবে? তা জানাচ্ছেন একজন জার্মান বিশেষজ্ঞ।

প্রথমেই কারণ খুঁজে বের করুন
প্রথমদিকে প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রী’র আবেগ বা একে অপরকে কাছে পেতে চাওয়ার আগ্রহ খানিকটা কমে যাওয়া স্বাভাবিক। তবে তা যদি মাত্রা ছাড়িয়ে যায় বা কোনো বড় কারণ ছাড়াই নিয়মিত দু’জনের মধ্যে ঝগড়া হয়, তাহলে অবশ্যই বিষয়টিকে গুরুত্ব দিতে হবে।

একঘেয়েমি থেকে বেরিয়ে আসুন
কর্মস্থল থেকে কাজের এক ফাঁকে আপনার সঙ্গীর সাথে যোগাযোগ করুন। কেউ আপনাকে রাগিয়েছে কিনা কিংবা কোনো হাসির খবর অথবা সুন্দর একটি ছবি তুলে মোবাইলে পাঠিয়ে দিন। বুঝিয়ে দিন যে আপনি হাজারো কাজের মাঝেও এখনো আগের মতোই তাঁর কথা ভাবেন।

উপহার
জার্মান ভাষায় বলা হয় ‘ক্লাইনে গেশেঙ্কে এরহালটেন ফ্রয়ন্ডশাফ্ট’ অর্থাৎ ছোটখাটো উপহার বন্ধুত্বকে টিকিয়ে রখে। তবে পার্টনারের ক্ষেত্রে জানা প্রয়োজন যে, আপনার সবচেয়ে কাছের মানুষটির কী পছন্দ বা সে কী চায়। মনের খবর নিয়েই উপহার কিনুন, তা না হলে ফল উল্টো হতে পারে কিন্তু!

পুরনো শখ মেটান
সম্পর্কে যখন চিড় ধরতে শুরু করেছে তখন কিন্তু আর টুকিটাকি জিনিসে মন ভরবেনা। তাই ভালো করে জেনে নিন, কী উপহার পেলে সে সত্যিই খুশি হবে এবং দুজনেই কাছাকাছি থাকা যাবে, যোগাযোগ রাখা যাবে। সারপ্রাইজ উপহারটি হতে পারে স্মার্ট ফোন, কম্পিউটার কিংবা দূরে কোথাও বেড়াতে যাওয়া , যেখানে যাওয়ার ইচ্ছে মনের মধ্যে বহুদিন থেকেই ছিল।

ভূমিকা অদল-বদল
সংসারে দু’জনেই জানেন যে কোন কাজ কার পছন্দ বা পছন্দ নয়। যেহেতু দু’জনকেই অনেকসময় জোর করে সংসারের অনেক কাজ করতে হয়, তাই এবার সম্ভব হলে ভূমিকা পরিবর্তন করে স্বামী করুন স্ত্রীর কাজ আর স্ত্রী করুন স্বামীর কাজ। দেখবেন বেশ মজা হবে। তাছাড়া এর মধ্য দিয়ে একে অপরের কাজের স্বীকৃতিও দেওয়া হবে।

রোম্যান্টিক টিপস
টিভি অনুষ্ঠান দেখা, ম্যাগাজিন বা পত্রিকা পড়ার ক্ষেত্রেও যার যার আলাদা পছন্দ থাকে। তাই এক্ষেত্রেও কিন্তু অদল-বদল করা যেতে পারে। তখন একে অপরকে বোঝা অনেক সহজ হবে। করেই দেখুন না একবার! ঝিমিয়ে পড়া বা চিড় ধরা ভালোবাসার সম্পর্ককে একটু দোলা দিয়ে চাঙা করে তুলতে এই টিপসগুলো আমাদের দিয়েছেন জার্মান ক্রিয়েটিভ বিশেষজ্ঞ ব্যার্নহার্ড ভল্ফ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6742
Post Views 338