MysmsBD.ComLogin Sign Up

রদ্রিগেজ নৈপুণ্যে কোপায় শুভসূচনা কলম্বিয়ার

In ফুটবল দুনিয়া - Jun 04 at 10:30am
রদ্রিগেজ নৈপুণ্যে কোপায় শুভসূচনা কলম্বিয়ার

হামেস রদ্রিগেজ। বড় মঞ্চের তারকা। ব্রাজিল বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। এবার কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচেও নিজের জাত চেনালেন। কেড়ে নিলেন আলো। রদ্রিগেজ নৈপুণ্যে কোপায় শুভসূচনা করেছে কলম্বিয়া। শনিবার স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলের ব্যবধানে পরাস্ত করেছে হোসে পেকারম্যানের দল।

ক্যালিফোর্নিয়ায় অবস্থিত সান্তা ক্লারার লেভি’স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য বিস্তার করে কলম্বিয়া। স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেন রদ্রিগেজরা। বারবার আক্রমণ শানালে যুক্তরাষ্ট্রের রক্ষণ দুর্গ অনেকটা ছত্রভঙ্গ হয়ে যায়।

এই সুযোগে গোল আদায় করে নেয় কলম্বিয়া। খেলার ৮ মিনিটের মাথায় কর্নার-কিক পায় সফরকারীরা। কার্দোনার কর্নার-কিক থেকে পাওয়া বলটি দুর্দান্ত শটে যুক্তরাষ্ট্রের জালে জড়ান ক্রিস্টিয়ান জাপাতা। এসি মিলানের এই ডিফেন্ডারের গোলে লিড নিলে কলম্বিয়ার খেলোয়াড়দের মনোবল আরো বেড়ে যায়।

ম্যাচের ৪২তম মিনিটে কলম্বিয়ার খেলোয়াড়ের শট রুখতে গেলে ডি-বক্সের মধ্যে বল স্পর্শ করে যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার ডি আন্দ্রে এডলিনের হাতে। এটা চোখ এড়ায়নি পাশে দাঁড়িয়ে থাকার রেফারির।

মুহূর্তেই বাঁশি বাজিয়ে জানান দেন, পেনাল্টি শট নেয়ার জন্য প্রস্তুত হোক কলম্বিয়ার কোনো এক খেলোয়াড়। দলের প্রাণভোমরা হামেস রদ্রিগেজ এগিয়ে আসেন। দুর্দান্ত এক শটে তিনি বোকা বানান যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ব্রাডলি গুজমানকে (২-০)।

এরপর শত চেষ্টা করেও গোল শোধ দিতে পারেনি স্বাগতিকরা। তাই ঘরের মাঠে দুই গোলের ব্যবধানে পরাজয়ের গ্লানি সঙ্গী হয় তাদের। অপরদিকে প্রথম ম্যাচেই জয় নিয়ে গ্রুপপর্বের খেলায় এগিয়ে যায় কলম্বিয়া।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7011
Post Views 295